ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

রামুতে প্রবাসীর বাড়িতে ডা*কাতি, ১৮ ভরি স্বর্ণালংকার, ৪ লাখ টাকা সহ মালামাল লুট

সোয়েব সাঈদ :: কক্সবাজারের রামুতে প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ ডাকাত লোহার দরজা ভেঙ্গে প্রতিটি কক্ষের আসবাবপত্রেরর তালা ভাংচুর করে ১৮ ভরি স্বর্ণালংকার, ৪ লাখ টাকা সহ মালামাল লুট করেছ ।

শনিবার, ২৪ সেপ্টেম্বর রাত আটটার দিকে রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ভরাছরাকুল গ্রামের সৌদি প্রবাসী মৌলভী জাহাঙ্গীর আলমের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে। খবর রাতে রামু থানা পুলিশ ঘটনাস্থলে যান।

গৃহকর্তা মৌলভী জাহাঙ্গীর আলম জানিয়েছেন – তিনি ব্যক্তিগত কাজের জন্য পাশ্ববর্তী ঈদগাঁও উপজেলায় গিয়েছিলেন। একই সময়ে তার ২ মেয়েকে নিয়ে রামু সদরে চিকিৎসকের কাছে যান তার স্ত্রী হাসিনা আকতার। তাদের ফিরতে দেরী হওয়ায় বাড়িতে থাকা তার ৮/১০ বছর বয়সী ২ ছেলে-মেয়ে পাশ্ববর্তী ভাইয়ের বাড়িতে গিয়ে সময় পার করছিলো। এ সুযোগে রাত আটটার দিকে ডাকাতদল তার বাড়ির লোহার দরজা ও তালা ভেঙে ভিতরে প্রবেশ করে। ডাকাতরা বাড়ির সবকটি কক্ষে ব্যাপক ভাংচুর চালিয়ে ১৮ ভরি স্বর্নালংকার, ৪ লাখ টাকা সহ বেশকিছু মালামাল লুট করে নিয়ে যায়।

মৌলভী জাহাঙ্গীর আলম আরো জানান- ৭ দিন আগে তিনি সৌদি আরব থেকে ফিরেছেন। তাকে দেখার জন্য মেঝ মেয়েও বাড়িতে এসেছে। লুট হওয়ার স্বর্ণের মধ্যে ১২ ভরি মেঝ মেয়ের।

স্থানীয় ইউপি সদস্য কামাল হোছন জানান- বাড়ির সদস্যদের অনুপস্থিতিতে এ ডাকাতির ঘটনা ঘটে। তাঁর ধারনা- স্থানীয় অনেকে এ ডাকাতির ঘটনায় জড়িত থাকতে পারে।

ঘটনাস্থলে আসা রামু থানার এসআই মো. মঞ্জু জানিয়েছেন এ নিয়ে তদন্ত চলছে। ঘটনার রহস্য উদঘাটন ও জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে

উল্লেখ্য যে, গত এক সপ্তাহের ব্যবধানে রামুর রশিদনগর,উখিয়ারঘোনা সহ বেশ কয়েকটি স্থানে ডাকাতি সহ জোয়ারিয়ানালায় একটি অপহরণের ঘটনাও ঘটেছে বলে জানা যায়।

পাঠকের মতামত: